হাকিকুল ইসলাম খোকন,বাপসনিউজ,আইবিএন :জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বাষির্কী উপলক্ষে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্ঠিত হল ১ম বঙ্গবন্ধু গোল্ড কাপ ফুটবল টুর্ণামেন্ট ২০২০।
বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও আওয়ামী লীগনেতা ওয়ালী হোসেইন এর আয়োজনে ও সাঈদ হাসনাইনের পরিচালনায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক ওজনপার্কে।
বাংলাদেশী কমিউনিটি থেকে অংশ গ্রহণ করেন এই টুর্ণামেন্টে ১৮টি দল, অনুষ্টিত ফুটবল টুর্ণামেন্ট প্রায় হাজারখানেক দর্শকের সমাগম ঘটে।খবর বাপসনিউজ।
ফুটবল টুর্নামেন্ট নিউইয়র্কের ওজন পার্কের সাউদার্ন ফিল্ডে সকাল ১০চা থেকে বিকাল ৭চা পর্যন্ত পাশাপাশি দুইটি মাঠে অনুষ্টিত হয়।
অনুষ্টানে অতিথি হিসেবে এবং পুরস্কার বিতরনী অনুষ্টানে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ডা: মাসুদুল হাসান, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা-এর সাবেক সভাপতি বদরুল হোসেন খান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের গনসংযোগ সম্পাদক কাজী কয়েছ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের মানবাধিকার সম্পাদক মিসবাহ আহমেদ , শিল্পও বাণিজ্যিক সম্পাদক ফরিদ আলম, কানেকটিকাট স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হূমায়ুন আহমেদ চৌধুরী, কমিউনিটি নেতা গৌছ খান আওয়ামী লীগ নেতা ও কমিউনিটি একটিভিষ্ট খাইরুল কবির খোকন, যুক্তরাষ্ট্র সেচ্ছাসেবকলীগ সহসভাপতি মোহাম্মদ আলম, আবদুস সালাম প্রমূখ।
টুর্ণামেন্টে চ্যাম্পিয়ান উবায়া সি ক্লাব এবং রানার আপ ফেন্ডস ইউনাইটেড ক্লাব , সর্বোচ্চ গোলদাতা উবায়া সি সংঘের বাবলু , চ্যাম্পিয়ান ও রানার আপ ট্রপি ছাড়াও আরও ৭ জন কে বিশেষ পুরস্কারের পুরুস্কৃত করা হয় ।
এছাড়া টুর্নামেন্টের পোষ্টপোষকতায় ছিলেন ডা: মোহাম্মদ আলী মানিক, কাজি কয়েছ, ডা: মাকসুদুল হাসান, ডা: রবি আলম, সামসুল আবেদিন, মিসবাহ আহমদ, ফরিদ আলম, মন্জুর চৌধুরী, ওমর ফারুক, হূমায়ুন আহমেদ চৌধুরী, ইফজাল চৌধুরী , মাহমুদুর রহমান (জর্জিয়া), দেওয়ান বজলু চৌধুরী ।
টুর্ণামেন্টের কর্ণধার ওয়ালী হোসেইন আগত দর্শক ও অতিথি এবং প্রত্যকটি দলের কর্মকর্তা খেলুয়াড়দের এবং আগত দর্শকদের প্রতি কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানান।