ডেক্স রিপোর্ট : ঈদুল ফিতর সামনে রেখে দেশের বিভিন্ন জেলায় বিপণি বিতানগুলোতে সামাজিক দূরত্ব না মেনেই কেনাকাটা করছেন সাধারণ মানুষ। কোথাও কোথাও দেখা যায় ক্রেতাদের উপচেপড়া ভিড়। বেশির ভাগ মানুষ শপিংয়ে যাচ্ছেন ন্যূনতম সুরক্ষা ছাড়াই। সাথে নিয়ে ঝুঁকিতে ফেলছেন শিশুদেরও।

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা যখন প্রতিদিনই আগেরদিনের রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে তখন ঈদ কেনাকাটায় মানুষের ঢল নেমেছে বিপনীবিতানগুলোতে।
ভোলা
রোববার সকাল থেকেই ভোলা শহরের বিপণিবিতানগুলোতে ঈদের কেনাকাটায় আসতে শুরু করে মানুষ। সামাজিক দূরত্ব ছাড়াই বেলা বাড়ার সাথে সাথে তা ঢলে রূপ নেয়। দোকানীরা স্বাস্থ্যবিধি মানার চেষ্টা করলেও ক্রেতার চাপে তা সম্ভব হয়নি।

বাগেরহাট
বাগেরহাটেও ঈদ কেনাকাটায় একই চিত্র। ন্যূনতম দূরত্ব নিশ্চিত না করেই চলে কেনাবেচা। দোকনগুলোতে জীবাণুনাশক দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা থাকলেও কেউই মানছেন না বলে জানান বিক্রেতারা।
ভৈরব
কিশোরগঞ্জের ভৈরবে মার্কেটের প্রবেশ মুখে সামাজিক দূরত্ব নিশ্চিতে মাইকিং করা হচ্ছে। কিন্তু কে শুনে কার কথা। গাদাগাদি করেই মানুষ প্রিয়জনের জন্য

পঞ্চগড়
ব্যক্তিগত সুরক্ষা ও সামাজিক দূরত্ব বিষয়টি তোয়াক্কা না করে পঞ্চগড়ের মার্কেটগুলোতে পছেন্দের পোশাক কিনতে অনেক অভিভাবক নিয়ে এসেছেন শিশুদেরও।
এছাড়া ঝিনাইদহ ও কুড়িগ্রামসহ দেশের বিভিন্ন জেলার বিপণিবিতানগুলোতে ক্রেতাদের উপচেপড়া ভিড় দেখা যায়।