ঢাকা শুক্রবার ৫ জুন ২০২০: বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বাগেরহাট জেলা শাখার সহ- সম্পাদক রিফাত আল মাহমুদকে মোবাইল ফোনে হত্যাসহ বিভিন্ন রকম হুমকি দিয়েছে অজ্ঞাত পরিচয় একজন । এ ঘটনায় মোরেলগঞ্জ থানায় একটি সাধারন ডায়রি করা হয়েছে।

এদিকে হুমকির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হুমকিদাতাকে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন বিএমএসএফ। এক বিবৃতিতে কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর। নেতৃবৃন্দ বলেন, একটি চক্র দেশে একেরপর এক সাংবাদিককের বিরুদ্ধে মিথ্যা মামলা-হামলা, অব্যাহত হুমকি, লাঞ্ছনাসহ ষড়যন্ত্র করে ক্ষতবিক্ষত করে আসছে।

সাংবাদিক রিফাত আল মাহমুদ মাই টিভি ও পরিবর্তন.কম এর বাগেরহাট জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন।

সাধারন ডায়রীতে তিনি উল্লেখ করেন, বৃহস্পতিবার সকালে ০১৮৫২৪০১৬০২ এবং দুপুরে ০১৮২২৫৬০০০২ এই দুইটি নাম্বার থেকে তার ব্যক্তিগত মোবাইল নাম্বারে অজ্ঞাত এক ব্যক্তি ফোন দিয়ে হত্যাসহ বিভিন্ন অশ্লীল ভাষায় গালিগালাজ করে এবং মিথ্যা মামলায় জড়ানোর হুমকি দেয়। এমনকি সারা জীবনের জন্য সাংবাদিকতা শিখিয়ে দিবে বলে হুমকি দেয়।

এ ঘটনায় মোরেলগঞ্জ থানায় একটি সাধারন করা হয়েছে। সাধারন ডায়রী নং ১৬৪,তারিখ ০৪/০৬/২০।

এদিকে রিফাত আল মাহামুদ কে ফোনে হত্যার হুমকী দাতাকে খুজে বের করে আইনের আওতায় এনে বিচারের দাবী জানিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফেরাম বাগেরহাট জেলা শাখার সভাপতি এ্যাড, শাহ্ আলম টুকু, সাধারন সম্পাদক মোঃ কামরুজ্জামান, সহ সভাপতি আরিফুল ইসলাম, অর্থ সম্পাদক ইয়ামিন আলী, সদস্য বাবুল সরদার, মোল্লা আঃ রব, হেদায়েত হোসেন লিটন, খন্দকার আকমল উদ্দিন শাখি, আল- আমিন খান সুমন, মামুন আহম্মেদ, সৈয়দ শওকত হোসেন, সরদার শুকুর আহম্মেদ, মনজুরুল ইসলাম প্রমুখ।