হাকিকুল ইসলাম খোকন ,বাপসনিউজ:জাতীয় কবি কাজী নজরুল ইসলামের অমর স্মৃতির প্রতি গভীরতম শ্রদ্ধা নিবেদন করে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও মহাসচিব মঞ্জুর হোসেন ঈসা বলেন, বিদ্রোহী হয়ে ওঠা বা বিদ্রোহ প্রকাশের ধরন যেকোনো ব্যক্তির ব্যক্তিস্বাতন্ত্রবোধ থেকে উৎক্ষিপ্ত, একথা চেতনাসমৃদ্ধ মানুষের এক ধরনের মৌলিক চিন্তা। যে চিন্তার বহিঃপ্রকাশ জনে জনে ভিন্নতর আবহ সৃষ্টি করে। মানবসত্তা বিকাশের জয়গান মূলত যে কোনো বিদ্রোহী সুরের সঙ্গেই একাট্টা হয়ে অনুরণিত হয় ব্যক্তিমানসে। চেতনা শব্দটি বহুলাংশে আপেক্ষিক হলেও এই চেতনাই দ্রোহের সঙ্গে যুক্ত হয়ে কাজী নজরুল ইসলামের ভেতর বিদ্রোহী চেতনার জন্ম দিয়েছিল।

বুধবার (২৬ আগস্ট) জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গণমাধ্যমে প্রেরিত এক বাণীতে নেতৃদ্বয় এসব কথা বলেন। খবর বাপসনিউজ।

তারা বলেন, কাজী নজরুলের বিদ্রোহী চেতনার ভেতর কাজ করেছে তার অন্তর্দৃষ্টি, মানবসত্তা, মানবকল্যাণ সর্বোপরি মানুষের শৃঙ্খল মুক্তির তীব্র বাসনা। যে বাসনা তার আজন্ম লালিত দ্রোহকে চরম বিদ্রোহে পরিণত করেছে।

এ উপলক্ষে এসংগটনের কর্মসূচী :
জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি ঢাকা বিশ্বদ্যিালয়ের কেন্দ্রীয় মসজিদের পাশে অবস্থিত তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ করবে।