ষ্টাফ রিপোর্টার : কুমিল্লা যখন অসহ্য গরম আর নিয়মিত বিরতি দিয়ে বৃষ্টি হচ্ছে। ঠিক সেই মুহূর্তে স্বেচ্ছাসেবী সংগঠন মানবতার শেষ পাতায় কুমিল্লা নগরীতে শাতাধিক বৃদ্ধ ঠেলাগাড়ি ও রিকশা চালকের মধ্যে ক্যাপছাতা বিতরণ কর্মসূচী শুরু করেছে।

প্রাথমিকভাবে সংগঠনটির সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে আজ তারা নগরীর বিভিন্ন জায়গায় ক্যাপছাতা বিতরণ করে।সকলের সহযোগিতা পেলে পর্যায়ক্রমে এভাবে ক্যাপছাতা বিতরণ অব্যাহত থাকবে বলে তারা জানান।

সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে, অসহ্য গরমে বা মুষলধারে বৃষ্টিতে খোলা আকাশের নিচে কাজ করা শ্রমিকদের বিশেষ করে রিকশা ও ঠেলাগাড়ি চালকদের একটু প্রশান্তির ছায়া বা মানবতার ছায়া স্বরূপ এই ক্যাপছাতা বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে।

তারা বলেন, সমাজের অপেক্ষাকৃত সুবিধাবঞ্চিত মানুষের জন্য কিছু করার তাগিদে গড়ে তুলা হয়েছে ‘কাদঁবে না কেউ হাসবে সবাই, মানবতায় এগিয়ে যাই স্লোগান দিয়ে স্বেচ্ছাসেবী সংগঠন মানবতার শেষ পাতায় সমাজের দানশীল মানুষ’রা তাদের উদ্যোগে সাহায্যের হাত বাড়িয়ে দিবেন বলে তাদের বিশ্বাস।

নগরীর সার্কেট হাউজের সম্মুখ থেকে তাদের এই ক্যাপছাতা বিতরণ শুরু হয়। পরবর্তীতে তারা হেঁটে হেঁটে নগরীর বিভিন্ন জায়গা প্রদক্ষিণ করে ক্যাপছাতা বিতরণ কর্মসূচী আজকের মতো সমাপ্তি ঘোষণা করে।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি রিমন হোসেন, সাধারণ সম্পাদক দিলরুবা রহমান রিমু, যুগ্ম সাধারণ সম্পাদক রোজা খান, সহ সাংগঠনিক সম্পাদক শিউলী আক্তার, সহ অর্থ সম্পাদক শাকিল আহম্মেদ, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক সুলতানা বাধঁন, সদস্য সুমাইয়া আক্তার নিহা, সজিবুল ইসলাম শাওন ।