তরিকুল ইসলাম লাভলু: সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার নলতা ইউনিয়নের উত্তর কাজলা গ্রামের উন্নয়নের লক্ষ্যে ও সেবা মুলক কাজে গ্রামের সচেতন যুবকদের উদ্যোগে উত্তর কাজলাকে উর্বর কাজলায় পরিণত করতে “উর্বর কাজলা ফাউন্ডেশন” নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। উত্তর কাজলা গ্রামের যুবকদের নিয়ে এক আলোচনা সভার আয়োজনের মধ্যে দিয়ে এই সামাজিক সংগঠনের আত্মপ্রকাশ করা হয়।

উক্ত আলোচনা সভায় দৈনিক দৃষ্টিপাতের নলতা প্রতিনিধি সাংবাদিক মোঃ রফিকুল ইসলাম, সাংবাদিক তরিকুল ইসলাম লাভলুসহ বিভিন্ন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় সকলের সর্বসম্মতিক্রমে মোঃ রবিউল ইসলাম (রবি) কে সভাপতি ও স ম আওয়াল হোসেনকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহঃ সভাপতি- ডাঃ ফিরোজ হোসেন, সহঃ সভাপতি- মোঃ রাজু হোসেন, যুগ্ন সাধারণ সম্পাদক- মোঃ মাছুম রানা, যুগ্ন সাধারণ সম্পাদক- মোঃ সাদিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক- ইব্রাহীম আহম্মেদ, সহঃ সাংগঠনিক সম্পাদক- মোঃ জাকির হোসেন, কোষাধ্যক্ষ- মোঃ সিদ্দিকুর রহমান, সহঃ কোষাধ্যক্ষ – মোঃ সাইফুল ইসলাম, আইটি সম্পাদক- আব্দুল হালিম , সহঃ আইটি সম্পাদক- মোঃ আবু রায়হান, তথ্য ও প্রচার সম্পাদক- মোঃ রাইসুল ইসলাম রাসেল, দপ্তর সম্পাদক- মোঃ নূর আলম, সহঃ দপ্তর সম্পাদক- মাহবুবুর রহমান, ক্রীড়া সম্পাদক- মোঃ মিয়ারাজ হোসেন বাবু, ত্রাণ ও দূর্যোগ সম্পাদক- মোঃ রবিউল ইসলাম।