চট্টগ্রামের আনাচে কানাচে অসহায়দের মাঝে খাবার পৌছে দিচ্ছে নির্বাণ সংগঠনচট্টগ্রাম

শারমিন আক্তার জুঁই,চট্টগ্রাম : সারা বিশ্ব যখন করোনা মহামারীতে দূর্যোগপূর্ণ অবস্থায় দূর্ভিক্ষের দিকে ঢলে পড়েছে, অসহায় ও নিম্নমধ্যবিত্ত মানুষগুলো যখন খাবারের জন্য দিশেহারা হয়ে পরেছে ঠিক তখনই চট্টগ্রামের মানুষের বাড়ি এবং রাস্তায় দেখা দিয়েছে একঝাঁক তরুণ-তরুণী, যার পিঠে লেখা ছিল ‘নির্বাণ’। এই সকল তরুণ-তরুণীরা আর্তমানবতার সেবায় নিজেদেরকে নিয়োজিত রেখেছেন। তাদের ছড়িয়ে দেওয়া হট লাইন নাম্বারের মাধ্যমে প্রতিদিন শতাধিক অসহায় ও নিম্নমধ্যবিত্ত পরিবারের সেবা দিয়ে থাকেন।করোনা শুরু হওয়ার প্রাক্কালে পুরো চট্টগ্রাম এ পিপিই পরে স্প্রে এবং পথচারীদের মাঝে রান্না করা খাবার পরিবেশন করেন।

‘দয়া দাক্ষিনা নয় ভালোবাসার নিবেদন’ এই প্র‌তিপাদ্য বিষয়‌কে লালন ক‌রে ১ম রোজা থেকে ৫০ টাকার মানবিক ব্যাংক নামক ইভেন্ট খুলে ৭৫০ পরিবার এর মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে খাবার পৌছে দেন। অসহায় দুস্ত কর্মহীন ১৩০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী,ও রান্না করা খাবার ৩০০প্যাকেট বিতরণ করেন নির্বাণ সংগঠনের একঝাঁক তরুণ-তরুণী। এই প্রক্রিয়া ইদ পর্যন্ত চলমান থাকবে বলে জানিয়েছেন নির্বাণ সংগঠনের সদস্য।
ভবিষৎতেও আমাদের এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে। করোনার প্রভাবে বন্ধ হয়ে গেছে অনেকের আয় রোজগার, বিশেষ করে মধ্যবিত্ত পরিবারেরা এ সমস্যার সম্মুখীন হচ্ছে বেশী। তাই আমি এলাকার বিত্তশালী ব্যক্তিদের আহ্বান জানাই আপনারাও আপনাদের সাধ্যমত মন প্রান উজার করে আর্তমানবতার সেবায় পাশে এসে দাঁড়ান।