উত্তম সাহা হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি : চট্টগাম থেকে এক ব্যাক্তি (৩৫) করোনায় আক্রান্ত হয়ে নোয়াখালী হাতিয়ায় নিজ বাড়ীতে এসেছেন। বৃহস্পতিবার প্রশাসনের সহযোগিতায় তার বাড়ি লকডাউন করা হয়েছে।

জানা যায়, হাতিয়া পৌরসতা ৩নং ওয়ার্ডের বাসিন্দা চট্টগ্রামে কর্মরত অবস্থায় জ্বর, সর্দি ও গলাব্যথা অনুভব করলে ২৮শে মে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে স্যাম্পল দেন। পহেলা জুন তার রিপোর্ট আসে, সেখানে তার করোনা পজেটিভ বলে জানানো হয়। ৪তারিখে সে ভীড়ের মধ্যে দীর্ঘ ৮ঘন্টার পথ পাড়ি দিয়ে হাতিয়া চলে আসে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজিম উদ্দিন জানান, রোগির বাবা আমার কাছে তথ্য গোপন রেখে বলেন তার ছেলের শরীরে করোনা উপসর্গ আছে, তায় সে স্যাস্পল দিতে চাই, পরে তিনি মোইল ফোনে আমার কাছে করোনা রিপোর্ট পজেটিভ আসার কথা স্বীকার করেন। তখন আমার মেডিকেল ঐবাড়িতে গিয়ে রোগীকে সেবা দিয়ে আসেন এবং আইসোলেশন নিশ্চিত করেন।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম বলেন, এটি একটি দুঃখজনক বিষয়, একজন শিক্ষিত ও সচেতন নাগরিক থেকে আমরা এটা আশা করিনি। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাদের নিয়ে ঐ ব্যাক্তির বাড়ী লকডাউন করেছি এবং পরিবারের সকলের নমুনা সংগ্রহ করে টেষ্টের জন্য পাঠানো হবে।