চান্দিনা প্রতিনিধিঃ কুমিল্লার চান্দিনায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় সাতজন আহত হয়েছে। উপজেলার ১৩ নং জোয়াগ ইউনিয়নের ওরাইন গ্রামে এ ঘটনা ঘটে।

জানা গেছে, জোয়াগ ইউপি সদস্য ও ওরাইন গ্রামের মনু মিয়ার সাথে প্রতিবেশী জামাল হোসেনদের জমি নিয়ে বিরোধ চলছে। এর জের ধরে গত ৩১ শে মে দুপুর ১ টার দিকে মনু মেম্বার ও তার লোকজন জামাল হোসেনদের গাছ থেকে কাঠাল নিয়ে যাচ্ছে। এসময় কাঠাল নেয়ার বিষয়ে জামালের মেয়ে সোনিয়া দেখে মনু মেম্বারকে জিজ্ঞেস করলে তারা অতর্কিত হামলা চালায়। এসময় মনু মেম্বার সোনিয়াকে শারীরিক ভাবে হেনস্তা করে। জামাল মসজিদে যাওয়র সময় মেয়ের সাথে মনু মেম্বারের ঝগড়া দেখে এগিয়ে গেলে তারা তার ওপরও হামলা করে। পরে স্থানীয়রা তাদের কে ক্ষান্ত করে।

কিন্তু বিকালে আবার জামাল হোসেনের বাড়ির পাশে সাকিব, জাহিদ, মোখলেস, ইলিয়াস, জাহিদ(২), সুমন দেশীয় অস্ত্র সহ অবস্থান করে।

এসময় জামাল হোসেন বাড়ি থেকে বাহির হলে তারা জামাল হোসেন কে অতর্কিত ভাবে কোপাতে থাকে। জামালের চিৎকার শুনে তার কলেজ পড়ুয়া মেয়ে সোনিয়া, ভাই কামাল স্ত্রী সহ অন্যরা এগিয়ে আলে তারাও আহত হয়।

হামলার এক পর্যায়ে মনু মেম্বার ও তার পরিবার লাঠিসোঁটা নিয়েও হামলা চালায়।

এ ঘটনায় মনু মেম্বারের বিরুদ্ধে ৭ জন কে হত্যা চেষ্টার অভিযোগ করেন মামলা করে জামাল হোসেন বলেন,

মনু মেম্বার যখন দেখতে পায় আমি সহ অন্যান্যরা গুরুতর আহত তখন সে আমাদের ফাঁসানোর জন্য তার নিজ বাড়ির ভাতিজা ইউসুফের ঘরে আগুন লাগিয়ে দেয়।

স্থানীয়রা জানায়, মনু মেম্বার বিরুদ্ধে বর্তমানে সাবেক ডেফুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফ এমপি ত্বনয় চান্দিনা উপজেলা আওয়ামীলীগ সভাপতি মুনতাকিম আশরাফ টিটু’র উপর হামলা মামলা সহ সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগ, বিস্ফোরক মামলা, মার্ডার মামলা সহ কয়েকটি মামলা রয়েছে।

তারা অনতিবিলম্বে মনু মেম্বার ও তার ভাতিজা ইউসুফ সহ সাঙ্গ পাঙ্গু দের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করতে প্রশাসনের প্রতি জোড় দাবি জানান।