কোপা ইতালিয়ায় জেনোয়ার বিপক্ষে ৩-২ গোলে জয়লাভ করেছেন জুভেন্টাস। টানা চার জয় নিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছে আন্দ্রে পিরলোর শিষ্যরা।

বুধবার (১৩ জানুয়ারি) দিবাগত রাতে ঘরের মাঠে রোমাঞ্চকর লড়াইয়ে জয় নিয়ে মাঠ ছাড়েন তুরিনের ক্লাবটি।

সিরি আ লিগে মাত্র দুই মিনিটের মাথায় ডিয়ান কুলোসেভিস্কির গোলে এগিয়ে যায় তারা।

শুরু থেকে দাপুটে ফুটবল খেলে জুভেন্টাস। বল দখলে এগিয়ে থেকে প্রতিপক্ষ রক্ষণে বারবার হানা দেয়। দিয়ান কুলুসেভস্কি দলকে এগিয়ে নিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন আলভালো মোরাতা। লেনার্ট সাইবোরা এবং ফিলিপ্পো মেলেগোনি জেনোয়াকে সমতায় ফেরালে স্বাগতিকদের হয়ে জয়সূচক গোলটি করেন হামজা রাফিয়া।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই জুভেন্টাসকে এগিয়ে নেন কুলুসেভস্কি। জর্জো কিয়েল্লিনির পাস থেকে প্রতিপক্ষের ঠিকানা খুঁজে নেন এই সুইডিশ উইঙ্গার। ২৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মোরাতা। কুলুসেভস্কির ক্রস থেকে লক্ষ্যভেদ করতে কোন বেগ পেতে হয়নি স্প্যানিশ স্ট্রাইকারের।

পিছিয়ে পড়ে গোল পেতে মরিয়া হয়ে উঠে জেনোয়া। ২৮ মিনিটে সাইবোরার কল্যাণে ব্যবধান কমায় দলটি। এরপর ৭৪ মিনিটে সমতায় ফেরে সফরকারীরা। মেলেগোনির জোরালো শট ঠেকাতে ব্যর্থ হন জিয়ানলুইজি বুফন। নির্ধারিত সময়ে আর কোন দল গোলের দেখা পায়নি। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

অবশেষে ১০৪ মিনিটে এগিয়ে যায় জুভেন্টাস। মোরাতার অ্যাসিস্ট থেকে স্বাগতিকদের জয়ের উপলক্ষ্য এনে দেন রাফিয়া। এর ছয় মিনিট পর দলটির ত্রাতা আর্থুর মেলো।