উত্তম সাহা হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি : পুলিশ সদস্য ৯জন, শিক্ষক ১জন, ব্যাংক কর্মকর্তা ২ জন ও একজন এনজিও কর্মকর্তাসহ নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ায় করোনাই নতুন আক্রান্ত ১৩জন। শুক্রবার সকলে বিষয়টি নিশ্চিত করেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাক্তার নিজাম উদ্দিন মিজান।
জানাযায় মঙ্গলবার সকালে উপসর্গ থাকায় হাতিয়া থেকে ২৫জনের নমুনা পাঠানো হয় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয় ল্যাবে। শুক্রবার সকালে মেইলে ২৫জনের নমুনার ফলাফল পাঠানো হয় হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। এতে ১৩ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়ায় যায়। নতুন আক্রান্ত ১৩ জন হলো হাতিয়ার নলচিরা নৌ- পুলিশের ৯ সদস্য, বুড়িরচর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের এক স্কুল শিক্ষক, দ্বীপ উন্নয়ন সংস্থার একজন কর্মকর্তা ও দুইজন ব্যাংক কর্মকর্তা। এদিকে সকাল থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে একটি টিম নলচিরা পুলিশ ফাঁড়ি সহ আক্রান্ত সকলের বাড়ী লকডাউন করে দেওয়া হয়।
উল্লেখ্য হাতিয়াতে প্রথম থেকে শুক্রবার পর্যন্ত ৪১৪ জনের নমুনা পাঠানো হয়। এর মধ্যে ৪১২জনের নমুনার ফলাফল পাওয়া যায়। যাতে ৩৮ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়। এর মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ১১জনকে করোনা মুক্ত ঘোষনা করা হয়।