করোনাভাইরাসে বিশ্বে কমেছে নতুন করে সংক্রমণ ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার জনের। এ নিয়েছে বিশ্বে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৩ লাখ ৭৩ হাজারের বেশি। ২১৩ দেশ ও অঞ্চলে আক্রান্ত হয়েছে সাড়ে ৬২ লাখের বেশি।

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মারা গেছে ৬৩৮ জন। দেশটিতে মোট প্রাণহানি হয়েছে ১ লাখ ৬ হাজারের বেশি। ব্রাজিলে একদিনে মারা গেছে ৪৮০ জন, নতুন করে আক্রান্ত হয়েছে সাড়ে ১৬ হাজার। আক্রান্তের দিক থেকে বিশ্বে সপ্তম স্থানে ভারত। ২৪ ঘণ্টায় ২২৩ জনসহ দেশটিতে মোট প্রাণহানি হয়েছে ৫ হাজার ৪০৮ জনের। একদিনে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৭৮২ জন।

পাকিস্তানে আরো ৮৮ জনসহ মৃত্যু হয়েছে প্রায় দেড় হাজার মানুষের। একদিনে শনাক্ত ৩ হাজারের বেশি। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৭০ হাজার।

এদিকে, প্রথম ইউরোপীয় দেশ হিসেবে করোনামুক্ত হওয়ার ঘোষণা দিয়েছে মন্টেনিগ্রো। দেশটিতে গত এক মাসে নতুন কোনো করোনা রোগী শনাক্ত হয়নি। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ৩২৪ জন আর মৃত্যু হয়েছে ৯ জনের।

এছাড়া, সৌদি আরবের মসজিদে নববী খুলে দেয়া হয়েছে। দুই মাসের লকডাউন শেষে জেরুজালেমের আল-আকসা মসজিদও খুলে দেয়া হয়েছে।

দেশে একদিনে করোনাভাইরাসে আরো ৪০ জন মারা গেছেন। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৬৫০ জনে। এটিই এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃতের সংখ্যা। আরো দুই হাজার ৫৪৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এটিও এই পর্যন্ত একদিনে সর্বোচ্চ শনাক্তের সংখ্যা।

আর এ নিয়ে এখন পর্যন্ত মোট ৪৭ হাজার ১৫৩ জন করোনা শনাক্ত হলেন। নতুন করে সুস্থ হয়েছেন ৪০৬ জন। এ নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯ হাজার ৭৮১ জন।